cplusbd

নিউজটি শেয়ার করুন

ডাকসু নির্বাচনে পূর্ণ প্যানেল দেবে কোটা আন্দোলনকারীরা

1st Image

সিপ্লাস ডেস্ক (২০১৯-০১-২৩ ০৫:৫৩:২৮)

দীর্ঘ ২৮ বছর পর ঢাকা বিশ্ববিদ্যলয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের জন্য কার্যক্রম শুরু করেছে প্রশাসন। আদালতের বেঁধে দেওয়া সময়সীমা অনুযায়ী মার্চেই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে কেন্দ্রীয় ও হল সংসদে পূর্ণ প্যানেলে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ‘বাংলাদেশ সাধরণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদ’।

বুধবার (২৩ জানুয়ারি) বিকেলে এ তথ্য জানিয়েছেন পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন।

হাসান আল মামুন বলেন, আমরা হল সংসদ ও কেন্দ্রীয় সংসদ নির্বাচনে পূর্ণ প্যানেলে প্রার্থী দেব। কারণ সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে আমরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছি। আমাদের সহযোদ্ধারা এখনও ত্যাগ স্বীকার করছে। সার্বিক দিক বিবেচনায় আমরা স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

ক্যাম্পাসে সহাবস্থান নিশ্চিত করতে না পারলে নির্বাচনে কোনো ধরনের ফল বয়ে আনবে না উল্লেখে করে মামুন বলেন, ক্যাম্পাসে সরকার সমর্থক ছাত্র সংগঠনের একক কর্তৃত্ব। সহাবস্থান না দিলে নির্বাচন করে লাভ হবে না। এজন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের উদ্যোগ নিতে হবে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা হয়েছে কিনা এমন প্রশ্নের উত্তরে কোটা সংস্কার আন্দোলনকারী এ নেতা বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেছিলাম। আমাদের কোনো পরামর্শ থাকলে লিখিত আকার দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে গড়ে কোটা সংস্কার আন্দোলনের কারণে সরকার চাকরিতে বিদ্যামান কোটা ব্যবস্থা বাতিল করে। যার কারণে শিক্ষার্থীদের কাছে তাদের গ্রহণযোগ্যতা রয়েছে।