cplusbd

নিউজটি শেয়ার করুন

পার্বত্যাঞ্চলের উন্নয়নে সরকার ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে

1st Image

সিপ্লাস প্রতিবেদক (২০১৯-০১-২৩ ০৬:২৩:৩২)

পার্বত্যাঞ্চলের উন্নয়নে সরকার ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল আমিন। বুধবার সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত জেলা পরিষদের চেয়ারম্যান ও  সদস্যদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিগত সময়ে পার্বত্যা লের যেসব এলাকায় স্বল্প পরিসরে উন্নয়ন হয়েছে। সেসব এলাকার কথা মাথায় রেখে বর্তমান সরকারের উন্নয়ন কাজ এগিয়ে নেওয়া হবে। বিশেষ করে এ অঞ্চলের শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগ ও দারিদ্র বিমোচনসহ বিভিন্ন বিষয়ে গুরুত্ব দেওয়া হচ্ছে। আর এসব বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের দায়িত্বও দেওয়া হয়েছে। কারণ দেশের অন্যান্য জেলারমত পার্বত্যা লের মানুষের ভাগ্য পরির্বতনে জন্য সরকার খুবই আন্তরিক। তাই সরকারের এ উন্নয়নের ধারাকে সফল করার জন্য এ অঞ্চলের মানুষদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে এতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুদত্ত চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য সাধনমনি চাকমা, সবির কুমার চাকমা, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, ত্রিদীব কান্তি দাশ, অমিত চাকমা, স্মৃতি বিকাশ ত্রিপুরা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী ক্য হ্লা খই, সহকারি প্রকৌশলী রনি সাহা, সহকারি প্রকৌশলী বিরল বড়ুয়া, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা, প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা’সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

এ সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার জনগণকে দেওয়া প্রতিশ্রুতি ও ২০২১-৪১ সালের স্বপ্ন পূরণে এ পরিষদ দৃঢ় প্রতিজ্ঞ। এ পরিষদ বিগত দিনে যেভাবে জনগণের উন্নয়ন ও কল্যাণে কাজ করেছে। ঠিক সেভাবে এখন থেকে এসডিজি’র আলোকে কাজ করে যাবে। প্রত্যন্ত এলাকার মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন ও কল্যাণে বিগত দিনের ন্যায় বর্তমান ও ভবিষ্যতেও কাজ  করে যাবে। এ জন্য পার্বত্য মন্ত্রণালয়’সহ সকলের সহযোগিতা খুবই প্রয়োজন।