cplusbd

নিউজটি শেয়ার করুন

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ তিন রোহিঙ্গা নাগরিক আটক

1st Image

টেকনাফ প্রতিনিধি (২০১৯-০৭-১১ ০৬:০২:৩৬)

রোহিঙ্গা শিবির ঘিরে সন্ত্রাসী কর্মকার্ন্ড বৃদ্ধি পেয়েছে। বিজিবির তৎপরতায় টেকনাফে অস্ত্রসহ ৩ রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) বেলা আড়াই টার দিকে টেকনাফস্থ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান এক সংবাদ সম্মেলনে বলেন,  বুধবার রাতে টেকনাফের হ্নীলা নয়াপাড়া রোহিঙ্গা শিবিরের এইচ ব্লকে একটি সংঘবদ্ধ ডাকাতদল আগ্নেয়াস্ত্রসহ ডাকাতি করার গোপন সংবাদে নয়াপাড়া বিশেষ ক্যাম্পের একটি বিশেষ টহলদল সেখানে গিয়ে ওই ব্লকের রাস্তায় অস্ত্রসহ তিন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, হ্নীলা নয়াপাড়া ২৬ নাম্বার রোহিঙ্গা শিবিরের সি-ব্লকের ৫ নং বাসার আব্দুর রহমানের ছেলে সোলতান রহমান (১৯), একই শিবিরের ৮২৪ নং বাসার মোহাম্মদ আলমের ছেলে মোঃ আয়াস (১৮) ও ২ নং বাসার মোঃ জুবাইরের ছেলে নুর কামাল (১৬)।

তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি অস্ত্র ও একটি খেলনা পিস্তল উদ্ধার করা হয়।

তিনি বলেন, ইতিমধ্যে রোহিঙ্গা শিবিরকে ঘিরে সন্ত্রাসী কর্মকার্ন্ড বাড়ছে। তবে রোহিঙ্গা শিবির সমূহে বিজিবির তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। যার ফলে অস্ত্রসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক করতে সক্ষম হয়েছে। রোহিঙ্গা শিবির গুলোতে আইন শৃংখলা বাহিনীর পাশাপাশি নিরাপত্তা বাহিনী তৎপর রয়েছে বলে জানায়। তিনি আরো বলেন, অস্ত্রসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটকের ঘটনায় শীর্ষ রোহিঙ্গা সন্ত্রাসীদের বিষয়ে থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হবে। এ মামলার অধিকতর তদন্তের বিষয়ে পুলিশের উদ্ধর্তন কতৃর্পক্ষের সাথে আলাপ করা হয়েছে বলে জানিয়েছেন।

এসময় উপিস্থত ছিলেন উপ-অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোম্মাদার।