cplusbd

নিউজটি শেয়ার করুন

নাইক্ষ্যংছড়িতে পানিতে ডুবে উপজাতীর মৃত্যু

1st Image

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি (২০১৯-০৭-১১ ০৯:৫৭:৫৬)

নাইক্ষ্যংছড়িতে ছাড়া খালের পানিতে ডুবে উপজাতী দুই সন্তানের জননীর করুণ মৃত্যু হয়েছে। তার নাম মাচিং চাক সে ঐ এলাকার ক্রাথোয়াই চাকের স্ত্রী বলে জানা গেছে।

বুধবার ( ১০ জুলাই) সকাল ১০ দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের নতুন চাক পাড়া গ্রামে অপ মৃত্যুর ঘটনা ঘটে।

স্থানীয় উছালা চাক জানান, মাচিং চাক জীবিকার তাগিতে পাহাড়ে কালার থুর ও বাঁশকুরল (বাঁশের গোড়া) সংগ্রহণ করতে যায়। ঐ দিন মাচিং চাক আর বাড়ীতে ফিরে না আসায় সন্ধা থেকে তার পরিবার অনেক স্থানে খুঁজাখুঁজি করেন। বৃহস্পতিবার (১১জুলাই) বেলা ১২ টায় নতুন চাক পাড়াস্থ পাহাড়ী ছাড়া খালে স্থানীয়রা তার মৃতদেহ পানিতে বাসতে দেখে প্রতিবেশীদের খবর দেয়।

খবর পেয়ে প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের অবগত করে মৃতদেহটি উদ্ধার করেন গ্রামবাসী। স্থানীদের মতে ছড়া খালটিতে ভারী বৃষ্টিপাতের কারণে পাহাড়ী ঢলে প্রচুর পানি এবং স্রোত ছিল। এদিন মাচিং চাক কলার থুর সংগ্রহণ করতে গিয়ে উচু পাহড় থেকে নিচে ছড়া খালে পড়ে গেলে সে আর উঠতে না পারায় এ ঘটনা ঘটতে পারে।

এ খবর দ্রুত ছড়িয়ে পড়লে ঘটনাস্থলে ছুটে যান নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউলাহ, ইউএন ও সাদিয়া আফরিন কচি,ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীসহ অনকে।

সন্ধ্যায় স্থানীয় শশ্মনে তাকে সৎকার করেন। মাচিং চাকের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। এদিকে মা হারানো দুই শিশু সন্তানের কান্নায় আকাশ-বাতাস ভারী হয়ে উঠেছে। 

স্থানীয় চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর ঊসশিং এর পক্ষ হয়ে মরহুমের পরিবারকে নগদ ৫ হাজার টাকা অনুদান দেন।