cplusbd

নিউজটি শেয়ার করুন

সেনাবাহিনীর সহায়তায়

রুবি সিমেন্টের অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে চউক

1st Image

সাইদুল রহমান সাকিব ,পতেঙ্গা প্রতিনিধি (২০১৯-০৭-১১ ১০:২২:১২)

নগরীর বিমানবন্দর সড়কের সিমেন্ট ক্রসিং এলাকায় সেনাবাহিনীর সহায়তায়, নালার জায়গা দখল করে নির্মিত রুবি সিমেন্টের অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ)।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকালে সিডিএ’র স্পেশাল ম্যাজিস্ট্রেট সাইফুল আলম চৌধুরী এ অভিযানে নেতৃত্ব দেন।

এ সময় জলাবদ্ধতা নিরসনে বাস্তবায়নাধীন মেগা প্রকল্পের পরিচালক ও সিডিএর নির্বাহী প্রকৌশলী আহমেদ মাঈনুদ্দীন, দক্ষিণ হালিশহর ওয়ার্ডের কাউন্সিলর জিয়াউল হক সুমন উপস্থিত ছিলেন।

সিডিএর নির্বাহী প্রকৌশলী বলেন, প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় সিডিএর ভ্রাম্যমাণ আদালত অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে। নালাটি চট্টগ্রাম সিটি করপোরেশনকে বুঝিয়ে দেওয়া হযেছে। যাতে দ্রুত নতুনভাবে নালা তৈরি করে পানি চলাচল নিশ্চিত করা হয়।

কাউন্সিলর জিয়াউল হক সুমন সিপ্লাসকে বলেন, নালা ভরাট হয়ে যাওয়ায় রুবি সিমেন্ট কারখানার ভেতরের খালটিতে এলাকার পানি চলাচল বন্ধ হয়ে যায়। ফলে জলাবদ্ধতার জন্য বিমানবন্দর ও পতেঙ্গামূখী সড়কে যানজট সৃষ্টি হচ্ছে। ইতোমধ্যে নালার ওপর গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদের পাশাপাশি পানি চলাচল নিশ্চিত করা হয়েছে। দ্রুত নালাটি নতুনভাবে তৈরি করা হবে বলে ও জানান তিনি।

অভিযানে সেনাবাহিনী ছাড়াও চট্টগ্রাম  সিটি করপোরেশন, সিডিএ’র কর্মকর্তা ও থানা পুলিশ ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন।

প্রসঙ্গত, জলাবদ্ধতার কারণে গত সোমবার থেকে চট্টগ্রাম বিমানবন্দরমুখী সড়কে যানজট সৃষ্টি হচ্ছে। ৪ দিন অতিবাহিত হওয়ার পরেও আজ বৃহস্পতিবার (১১ জুলাই) পর্যন্ত যানজট রয়েছে।  যানজটের কারণে হজ্জ্ব যাএীদের ঘন্টা পর ঘন্টা জ্যামে আটকে থাকা এমনকি  হজ্জ যাএীদের ফ্লাইট মিস করার খবর পাওয়া গেছে।

1st Image