cplusbd

নিউজটি শেয়ার করুন

শারজায় ১৫ই আগষ্ট শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন প্রবাসীদের জন্যে উন্মুক্ত

1st Image

ইশতিয়াক আসিফ, দুবাই প্রতিনিধি (২০১৯-০৮-১৩ ০৯:০৮:৪৫)

আগামী ১৫ আগষ্ট জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী। আগামী ১৪ ই আগস্ট ইউ.এ.ই সময় রাত ১০টা ০১ মিনিট,বাংলাদেশ সময় ১৫ আগস্ট রাত ১২ঃ০১ মিনিটে শারজাস্হ হুদায়বিয়া রেস্টুরেন্টে অস্হায়ী বঙ্গবন্ধু প্রতিকৃতি তৈরী করে আমিরাত সময় রাত ১০ঃ০০ টায় কোরআন তেলাওয়াতের পর ১০ঃ০১ মিনিটে ১ মিনিট নিরবতা পালন করে ১০.৫ মিনিটে মোমবাতি প্রজ্বলন করে ১০ঃ১৫ মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন সাথে কবিতা আবৃতি করা হবে।

উল্লেখ্য যে বঙ্গবন্দু স্কোয়াট ও টিম ৭১ প্রবাসী এবং সকল সংগঠনের জন্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পুষ্পস্তবক অর্পণ অইদিন উন্মুক্ত রেখেছে। আয়োজক রা বলেন ১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবস ইতিহাসের বিভীষিকারময় এবং অশ্রুসিক্ত একটি দিন।

১৯৭৫ সালের এই দিনে অতি প্রত্যুষে বাংলার ইতিহাসে ঘটেছিল সেই কলংকজনক অধ্যায়,সেনাবাহিনীর কিছু উচ্চবিলাষী ক্ষমতা লোভী বিপদগামী সৈনিকের হাতে স্বপরিবারে প্রাণ দিয়েছিল বাঙ্গলার মহান স্থপতি, রূপকার, বাংগালী স্বপ্নদ্রষ্টা ইতিহাসের শ্রেষ্ট সন্তান শেখ মুজিব, তাঁর সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা মুজিব, শেখ জামাল, শেখ কামাল, পুত্রবধু রোজী জামাল, সুলতানা কামাল, শিশুপুত্র রাসেল, শেখ মণি, বেগম আরজু মণি,সেরনিয়াবাত, শেখ নাসের,কর্নেল জামিল, শিশু বাবুসহ অনেকে।

বাংলাদেশ ও বাংগালী জাতির সবচেয়ে হৃদয়বিদারক, মর্মস্পর্শী দিনও বটে। ১৫ আগষ্ট বাঙালির হৃদয়ে কষ্ট দীর্ঘশ্বাসে এই জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় শ্রেষ্ঠ সন্তানকে স্বরণ করছে, তায় প্রবাসীদের কথা চিন্তা করে অইদিন সকল প্রবাসীদের জন্যে আয়োজকরা পুষ্পস্তবক অর্পন উন্মুক্ত রেখেছে। ১৫ আগষ্ট ধানমন্ডির ৩২ নাম্বারের দেয়ালে গুলিতে ছিল ঝাঁঝরা আর ছোপ্ ছোপ্ রক্তের দাগ। প্রথম তলার সিঁড়ির মধ্যখানে পড়েছিলো নিথর দেহ, চেক লুংগী ও সাদা পাঞ্জাবি পরিহিত স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধুর রক্তাক্ত লাশ। তলপেট,বুক ছিল গুলিতে ঝাঁঝরা,পাশেই পড়েছিল কালো ফ্রেমের চশমা ও অতি প্রিয় তামাকের পাইপটি।